রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরে ২২’শ শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ রামপালে তরুণী নিখোঁজ থানায় সাধারণ ডায়েরি পাইকগাছায় বর্ধিত আকারে বিএনপির অক্সিজেন ব্যাংকের উদ্বোধন কৃষিপন্য রপ্তানিতে রাষ্ট্রীয় পদক পাচ্ছেন তেরখাদার মাহমুদ পাইকগাছার ৫ শতাধিক গণপরিবহন শ্রমিক পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ’র মৃত্যুতে সালাম মূর্শেদী এমপির শোক কাউখালীতে যৌতুক লোভী স্বামীর নির্যাতনে গৃহবধু ঘরছাড়া কাউখালীতে রাস্তা আটকিয়ে গোয়লঘর নির্মাণ : জনদূর্ভোগ চরমে শার্শায় এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ চাকরী বাচাঁতে রমনা ঘাটে ঢাকা যাত্রীর জনস্রোত

তেরখাদায় জ্বর ও কাশির প্রাদুর্ভাব, বাড়ছে করোনাও, আক্রন্ত-৪৫, মৃত্যু-২

  • আপডেট : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ৮.২৫ পিএম
covid-19

নিজস্ব প্রতিবেদক : তেরখাদা উপজেলায় কয়েকদিনের ব্যবধানে মানুষের জ্বর, সর্দি ও কাশির প্রাদুর্ভাব দেখা গিয়েছে অধিক হারে। একই সঙ্গে বাড়ছে করোনার সংক্রমণের সংখ্যাও।

গত ১ জুন থেকে ১৭ জুন পর্যন্ত তেরখাদায় করোনা আক্রন্ত হয়েছে ৪৫ জন। এর মধ্যে ৫ জনের মত সুস্থ্য হয়েছে ও ২ জনের মৃত্যু হয়েছে।করোনা আক্রান্ত রোগীরা আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে বলে তেরখাদা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

আবহাওয়ার বিরুপ প্রভাবে জ্বর, সর্দি, কাশি ও নিউমনিয়া রোগের প্রাদুর্ভাব বেড়েছে। উপজেলার অনেক বাড়িতে ১/২ জন জর সর্দি ও কাশিকে আক্রান্ত হচ্ছেন। অনেকেই করোনা আক্রান্তর ভয়ে পল্লী চিকিৎসকদের পরামর্শে গোপনে চিকিৎসা করছেন। এর পরও স্বাস্থ্য কমপ্লেক্সে বহিঃ বিভাগে রুগির সংখ্যা অনেক বেড়েছে। যাদের অধিকাংশ জ্বর, সর্দি, কাশি ও নিউমনিয়া।

আক্রান্তদের মধ্যে শিশুদের সংখ্যা বেশি। জ্বর, সর্দি ও কাশিতে আক্রন্ত ইখড়ি এলাকার মোস্তাফিজুর রহমান সহ বেশ কয়েকজন জানান, আগের তুলনায় এই জ্বরের প্রকোপ অনেক বেশি। জ্বরের সঙ্গে সমস্ত শরীরে মাংশপেশীও হাড়ের জয়েন্টে প্রচন্ড অনুভব হয়। কাশিতে বুক ব্যাথা হচ্ছে। অনেকের শ্বাসকষ্টও দেখা দিচ্ছে। যা প্রাথমিক ভাবে করোনার লক্ষণ ভেবে অনেকেই আইস্যালেশোনের ভয়ে গোপনে পল্লী চিকিৎসকদের স্মরনাপন্য হয়ে চিকিৎসা নিচ্ছেন।

পল্লী চিকিৎসকের স্মরনাপন্য হওয়া রুগীদের সংখ্যা গ্রামে বেশি। আইসলোশনের ভয়ে করোনা পরীক্ষা করাচ্ছেন না অনেক রুগি। বর্তমান করোনা পরিস্থিতিতে পূর্বের তুলনায় সর্দি, কাশি, জ্বরের রুগির সংখ্যা বেড়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামান বলেন, উপজেলায় উপসর্গহীন করোনা রুগির সংখ্যা বাড়ছে। তবে উপজেলায় আক্রান্ত রুগিরা সুস্থ হয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।