সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রূপসায় সংরক্ষিত আসনের ইউপি সদস্য চয়ানিকাকে আবারো চায় এলাকাবাসী “অসহায় মানুষদের আইনী সহায়তা নির্শ্চিত করতে হবে” রূপসায় শ্রীফলতলা ইউপি চেয়ারম্যান প্রার্থী ইসহাক সরদারের গণসংযোগ ডুমুরিয়ায় জিকেবিএসপি’র কাজ পরিদর্শন নৈহাটী ইউপি’র ২নং ওয়ার্ডে এবারও ইলিয়াজকে মেম্বর হিসেবে দেখতে চাই ওয়ার্ডবাসী আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুরের নির্বাচনী জনসভা ১৯৭৫ এর পরে দেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা-এমপি সালাম মুর্শেদী শার্শায় নৌকার মনোনয়ন জেরে হামলা : ইউপি সদস্যসহ আহত ২০ খুলনায় রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত ফকিরহাটে ট্রাকের ধাক্কায় ইজিবাইক চালকসহস আহত ৫

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুতি নিতে হবে: মঞ্জু

  • আপডেট : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১, ৭.২২ পিএম
করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুতি নিতে হবে: মঞ্জু

বিজ্ঞপ্তি : দেশে করোনার টিকা নিয়ে বিশৃঙ্খলা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, দেশে করোনা সংক্রমণ এখন কিছুটা কম মনে হচ্ছে। তবে এটা নিয়ে সন্তুষ্ট থাকলে চলবে না। করোনা নিয়ন্ত্রণে সরকারের প্রধান অস্ত্র গণটিকা দান। কিন্তু সে বিষয়ে বিশৃঙ্খলা ও সমন্বয়ের অভাব লক্ষ্য করা যাচ্ছে।

মঙ্গলবার ( ২৪ আগস্ট) দুপুরে করোনা ভাইরাস সংক্রামনরোধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় চলমান কর্মসুচির অংশ
খুলনা মহানগর বিএনপি উদ্যোগে সোনাডাঙ্গা থানা বিএনপি কার্যালয়ে মাস্ক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দেশের পরিস্থিতি দিন দিন অন্ধকারাচ্ছন্ন ও নৈরাজ্যের দিকে ধাবিত হচ্ছে মন্তব্য করে নগর বিএনপির সভাপতি মঞ্জু বলেন, আওয়ামী লীগ সরকারের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। এ জন্যে এখন প্রতিনিধিদের সাথে প্রশাসনের সম্মুখযুদ্ধ শুরু হয়েছে। শুধু বরিশাল নয়; অনেক জায়গায় প্রশাসনের সাথে আওয়ামী লীগের সংঘর্ষ হচ্ছে, সঙ্ঘাত হচ্ছে।

করোনাভাইরাসে মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৪ হাজারের বেশি। সেখানেই এবার সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কমিটির রিপোর্টে তৃতীয় ঢেউ শুরুর বিষয়ে জানানো হয়েছে।

ওই ঢেউ অক্টোবরে সর্বোচ্চ পর্যায়ে উঠবে বলেও সতর্ক করা হয়েছে। এবারের ঢেউতে প্রাপ্তবয়স্কদের পাশাপাশি শিশুরাও ঝুঁকিতে আছে বলে জানানো হয়েছে। অভিজ্ঞতা ও তথ্যের ভিত্তিতে বলা যায়, ভারতে করোনার সংক্রমণের উঠানামার সঙ্গে আমাদের দেশের সংক্রমণও অনেকটাই প্রভাবিত। দেশে এবছর দ্বিতীয় দফা লকডাউনের কারণ ছিল ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ। সীমান্তবর্তী জেলাগুলোতে করোনার ভয়াবহ রূপ জাতি দেখেছে। তৃতীয় ঢেউয়ের ফলে দেশেও আবারও আগের পরিস্থিতি ফিরে আসতে পারে। দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ খুব একটা কমেনি। তারপরেও
এইমাস থেকে পুরোদেশে বিধিনিষেধ তুলে দেয়া হয়েছে। এই অবস্থায় নতুন করে কোনো ধরনের নেতিবাচক পরিস্থিতি আমাদের কাম্য নয়। গতবছর ও এবছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি নিতে হবে।
মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, রেহানা আক্তার, অধ্যক্ষ তারিকুল ইসলাম,
আসাদুজ্জামান মুরাদ, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দিপু, মজিবুর রহমান, সাজ্জাদ আহসান পরাগ, মিজানুর রহমান মিলটন, শরিফুল ইসলাম বাবু, শেখ জামিরুল ইসলাম, বদরুল আনাম, আকরাম হোসেন খোকন, রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন টারজান, মোস্তফা কামাল, বাচ্চু মীর, মেহেদী হাসান সোহাগ, আব্দুল আলিম, সিদ্দিকুর রহমান, লিটু পাটোয়ারি, তরিকুল ইসলাম তুষার, কাজী নজরুল ইসলাম, মনিরুল ইসলাম, ইকবাল হোসেন, ওহেদুজ্জামান, ওহাব শরীফ, মোস্তফা জামান মিন্টু, গোলাম উন নবী ডালু, সুলতান মাহমুদ সুমন, ডা. আ, হালিম, আমির হোসেন মিঠু, মুন্নি জামান, আ. রহমান, সেলিম বড়মিয়া, শামীম আশরাফ, আনিস গাজি, সাজ্জাদ হোসেন জিতু, এমরান হোসেন, শেখ আল মামুন, তুহিন ইসলাম, শাহীন, হৃদয়, মিরাজ, মিজান, রাসেল প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।