শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেন্দ্রীয় আ’লীগ নেতৃবৃন্দের সাথে সরফুদ্দিন বিশ্বাস বাচ্চুর সৌজন্য স্বাক্ষাৎ তেরখাদায় এমপি পত্নী শারমিন সালামের জন্মদিনে হাফেজদের মাঝে খাবার বিতরণ মহৎ কাজের জন্য সন্মাননা পেলো বোদা রিপোর্টাস ক্লাব ও বোদা উপজেলা স্বেচ্ছাসেবী টিম রূপসায় স্বল্পমূল্যো চাল বিতরণ উপ‌জেলা পর্যা‌য়ে এসডিজি ফোরামের ইন্টারেক্টিভ মিটিং অনু‌ষ্ঠিত স্বাস্থ্যকর শহর প্রকল্পের প্রচারণা বিষয়ক সভা হিরোর মত থেকে বীরের মত গেলেন যুব উন্নয়ন কর্মকর্তা আবুবকর মোল্লা রূপসায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই ভুয়া চিকিৎসককে এক বছরের সাজা বোদায় পঞ্চগড় জেলা প্রশাসকের আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রূপসায় রেজিস্ট্রশন বিহীন ক্লিনিকে র‌্যাবের অভিযান : ভুয়া ডাক্তারসহ তিন জনের জেল-জরিমানা

  • আপডেট : বুধবার, ২৫ আগস্ট, ২০২১, ৮.০৪ পিএম
রূপসায় রেজিস্ট্রশন বিহীন ক্লিনিকে র‌্যাবের অভিযান : ভুয়া ডাক্তারসহ তিন জনের জেলা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রূপসায় ভুয়া ডাক্তারি সনদ ও রেজিস্ট্রেশন ব্যবহার করে চিকিৎসার নামে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অপচিকিৎসার অভিযোগে ভুয়া চিকিৎসকসহ তিন জনকে সাজাও জরিমানা করা হয়েছে। অপচিকিৎসা কেন্দ্রটিকে করা হয়েছে সিলগালা। বুধবার সকালে র‌্যাব-৬ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান চালায়।
র‌্যাব জানায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল মোস্তাক আহমেদ এর নেতৃত্বে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশা, র‌্যাবের সিনিয়র এএসপি মোঃ বজলুর রহমান, লেঃ মোঃ দেলোয়ার হোসেন, খুলনা সিভিল সার্জন অফিসের ডা. সাবরিনা রহমানের সমন্বয়ে র‌্যাবের একটি দল রূপসা উপজেলার নৈহাটী মোড়স্থ আরাফাত হসাপতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায়। অভিযানে চিকিৎসা কেন্দ্রের পরিচালক ডাঃ কামরুজ্জামানের ডাক্তারি সার্টিফিকেট এবং হাসপাতালের বৈধ লাইসেন্স না থাকায় তাকে আটক করা হয়। এসময় হাসপাতালে থাকা দুইজন রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলে অভিযানিক দল চিকিৎসার নামে অপচিকিৎসার মাধ্যমে অর্থ বাণিজ্যের ব্যাপক অভিযোগ পান। এছাড়া হসপিটালটিতে বিভিন্ন নামি-দামি চিকিৎসকের নামের তালিকা সম্বলিত প্যানা-সাইনবোর্ড থাকলেও তাদের মধ্যে কোন চিকিৎসকই কখনো আসেনা এখানে। এসব নানা অভিযোগের ভিত্তিতে হাসাপতালের পরিচালক কথিত ডাক্তার মোঃ কামরুজ্জামানকে একবছর ১০ মাসের বিনাশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তাকে সহযোগিতা করার অপরাধে স্থানীয় করাত কল ব্যবসায়ী আলম মোড়লকে ও ফার্মেসী ব্যবসায়ী আব্দুর রহমানকে ১০হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে হসাপতালটি সিল গালা করে দেওয়া হয়।
র‌্যাবের অধিনায়ক লেঃ কর্ণেল মোস্তাক আহমেদ বলেন-অস্ত্রধারী সস্ত্রাসী ও মাদক বিরোধী অভিযানের পাশাপাশি জনস্বার্থ বিঘ্নিত কর্মকান্ডে র‌্যাব অভিযান চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় রূপসায় ক্লিনিকে অভিযান পরিচালিত হয়েছে এবং দোষী ভুয়া চিকিৎসককে আইনের আওতায় আনার পাশাপাশি অবৈধ ক্লিনিকটিকে সিলগালা করা হয়েছে। র‌্যাবের এইরুপ অভিযান অব্যহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Translate »