শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেন্দ্রীয় আ’লীগ নেতৃবৃন্দের সাথে সরফুদ্দিন বিশ্বাস বাচ্চুর সৌজন্য স্বাক্ষাৎ তেরখাদায় এমপি পত্নী শারমিন সালামের জন্মদিনে হাফেজদের মাঝে খাবার বিতরণ মহৎ কাজের জন্য সন্মাননা পেলো বোদা রিপোর্টাস ক্লাব ও বোদা উপজেলা স্বেচ্ছাসেবী টিম রূপসায় স্বল্পমূল্যো চাল বিতরণ উপ‌জেলা পর্যা‌য়ে এসডিজি ফোরামের ইন্টারেক্টিভ মিটিং অনু‌ষ্ঠিত স্বাস্থ্যকর শহর প্রকল্পের প্রচারণা বিষয়ক সভা হিরোর মত থেকে বীরের মত গেলেন যুব উন্নয়ন কর্মকর্তা আবুবকর মোল্লা রূপসায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই ভুয়া চিকিৎসককে এক বছরের সাজা বোদায় পঞ্চগড় জেলা প্রশাসকের আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক-শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময়

  • আপডেট : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৩ পিএম
খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক-শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক এবং শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা আজ (শনিবার) রাতে খুলনার বয়রাস্থ বিভাগীয় শ্রম দপ্তরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) গৌতম কুমার।

মতবিনিময় সভায় মহাপরিচালক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকের কল্যাণে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রতিষ্ঠা করেছিলেন।

তারই ধারাবাহিতকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের হারানো গৌরব ফিরিয়ে আনার জন্য তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিকদের জন্য শ্রমিক হাসপাতাল, বঙ্গবন্ধু আন্তর্জাতিক ইনস্টিটিউট, লেবার ব্যাংক, শ্রমিক কল্যাণ স্কুল, কলেজ ও মেডিকেল কলেজসহ বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে।

এছাড়া শ্রমিক ও মালিকদের জন্য যুগোপযোগি শ্রম আইন প্রণয়ন করা হচ্ছে। শ্রমিকরা দেশের অর্থনৈতিক চাকা সচল রাখে। এজন্য শ্রমিকদের প্রতি মালিকদের যতœবান হতে হবে। মালিক-শ্রমিক সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শ্রমিকদের সকল সমস্যা দূর করা সম্ভব।

খুলনা শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় শ্রম অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ ও সালিশ) মোঃ গিয়াস উদ্দিন, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টাস এসোসিয়েশনের সহসভাপতি এস হুমায়ুন কবির, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ বক্তৃতা করেন।

এসময় খুলনা ও বরিশাল বিভাগের শ্রম দপ্তরের কর্মকর্তা, খুলনা অঞ্চলের বিভিন্ন সেক্টরের মালিক এবং শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এই সভার আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Translate »