শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেন্দ্রীয় আ’লীগ নেতৃবৃন্দের সাথে সরফুদ্দিন বিশ্বাস বাচ্চুর সৌজন্য স্বাক্ষাৎ তেরখাদায় এমপি পত্নী শারমিন সালামের জন্মদিনে হাফেজদের মাঝে খাবার বিতরণ মহৎ কাজের জন্য সন্মাননা পেলো বোদা রিপোর্টাস ক্লাব ও বোদা উপজেলা স্বেচ্ছাসেবী টিম রূপসায় স্বল্পমূল্যো চাল বিতরণ উপ‌জেলা পর্যা‌য়ে এসডিজি ফোরামের ইন্টারেক্টিভ মিটিং অনু‌ষ্ঠিত স্বাস্থ্যকর শহর প্রকল্পের প্রচারণা বিষয়ক সভা হিরোর মত থেকে বীরের মত গেলেন যুব উন্নয়ন কর্মকর্তা আবুবকর মোল্লা রূপসায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই ভুয়া চিকিৎসককে এক বছরের সাজা বোদায় পঞ্চগড় জেলা প্রশাসকের আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

কাজীবাচা ও শৈলমারী নদী মোহনার চর অপসারিত না হওয়ায় নদী ভরাট

  • আপডেট : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৭.৪২ পিএম
কাজীবাচা ও শৈলমারী নদী মোহনার চর অপসারিত না হওয়ায় নদী ভরাট

এনায়েত আলী বিশ্বাস, বটিয়াঘাটা : বটিয়াঘাটা উপজেলার কাজীবাছা ও শৈলমারী নদী মোহনায় জেগে ওঠা চর দীর্ঘ দিন অপসারিত না হওয়ায় বটিয়াঘাটা সদর থেকে পাইকগাছা পর্যন্ত দীর্ঘ ৯০ কিঃ মিঃ শৈলমারী নদী ভরাট হয়ে জলাশয়ে পরিণত হতে বসেছে।
গত কয়েক বছর ধরে নদী মোহনায় বিরাট চর জেগে ওঠায় , নদীর নাব্যতা হ্রাস সহ নদীর বেশীর ভাগ অংশ ভরাট হয়ে গেছে। ফলে ভাটির সময় ট্রলার ও কারগো চলচল করতে পারে না। ইতো মধ্যে উক্ত চর অপসরণ করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার জন্যে দু’পারের ডুমুরিয়া ,বটিয়াঘাটা ও পাইকগাছা উপজেলাবাসী বি.আই .ডব্লিউ .টি.সি এর দৃষ্টি আকর্ষন সহ জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ,উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ আরো উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেও কোন সুরাহা না হওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছে ৩উপজেলার কৃষকরা । হাজার হাজার একর জমির ফসল রক্ষায় বিলের পানি নিষ্কাষনের জন্য যেসব স্লুইস গেট রয়েছে , বালি জমে তা নদীর অংশ ভরাট হয়ে গেছে। অবিলম্বে ড্রেজিং না করলে বিলের পানি নিষ্কাষন বন্ধ হয়ে বিস্তীর্ণ এলাকা জলাবদ্ধতায় পরিণত হবে । বিষয়টি নিয়ে ইতো মধ্যে পত্রপত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলেও এপর্যন্ত কাজীবাচা শৈলমারী নদী মোহনার চর অপসারিত না হওয়ায় জন মনে ক্ষোভ ও হতাশা ছড়িয়ে পড়েছে।
শৈলমারী নদীকে বাঁচিয়ে রাখতে পানি উন্নয়ন বোর্ড বি,আই. ডব্লিউ. টি. সি এর কৃষি মন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলকে গুরুতের সঙ্গে বিষয়টি দেখার জন্যে এলাকাবাসী জোর দাবী জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Translate »