সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রূপসায় সংরক্ষিত আসনের ইউপি সদস্য চয়ানিকাকে আবারো চায় এলাকাবাসী “অসহায় মানুষদের আইনী সহায়তা নির্শ্চিত করতে হবে” রূপসায় শ্রীফলতলা ইউপি চেয়ারম্যান প্রার্থী ইসহাক সরদারের গণসংযোগ ডুমুরিয়ায় জিকেবিএসপি’র কাজ পরিদর্শন নৈহাটী ইউপি’র ২নং ওয়ার্ডে এবারও ইলিয়াজকে মেম্বর হিসেবে দেখতে চাই ওয়ার্ডবাসী আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুরের নির্বাচনী জনসভা ১৯৭৫ এর পরে দেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা-এমপি সালাম মুর্শেদী শার্শায় নৌকার মনোনয়ন জেরে হামলা : ইউপি সদস্যসহ আহত ২০ খুলনায় রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত ফকিরহাটে ট্রাকের ধাক্কায় ইজিবাইক চালকসহস আহত ৫

বেনাপোল স্থলবন্দরের ১২০০ শ্রমিককে ভ্যাকসিন প্রদাণ

  • আপডেট : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩০ পিএম
বেনাপোল স্থলবন্দরের ১২০০ শ্রমিককে ভ্যাকসিন প্রদাণ

ইকরামুল ইসলাম , বেনাপোল প্রতিনিধি : বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১ ও ৯২৫’র ১২০০ শ্রমিকদের আনুষ্ঠানিকভাবে করোনা ভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিন প্রদাণ করা হয়েছে। বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১ টার সময় বেনাপোল স্থলবন্দরের আমদানি-রপ্তানী টার্মিনালে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচীর উদ্বোধন করলেন যশোর-১(শার্শা)’র এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন এমপি বলেন, আওয়ামীলীগ সরকারে আছে বলেই বিদ্যুতের গতিতে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। বিএনপি-জামায়াত শাসনামলে বেনাপোল স্থলবন্দর শ্রমিকদের জীবন জীবিকার মান ছিল খুবই নড়বড়ে। সেসময়ে দিনরাত পরিশ্রম করে শ্রমিকের ঘাম ঝরান উপার্যিত টাকার ভাগ যেতো তৃণমূল নেতৃত্বসহ উচ্চ পর্যায়ের নেতাদের পকেটে। সন্ধ্যা শেষে শ্রমিকরা মজুরি পেতেন ৬৫ থেকে ১৫০ টাকা। এখন আওয়ামীলীগ সরকারের সময়ে পাচ্ছেন ৫০০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত। এখন আর সন্ধ্যা শেষে শ্রমিকের শরীর ঘামান পরিশ্রমের টাকার ভাগ যায়না নেতাদের পকেটে। আমি টাটকা বলে দিয়েছি, এখন শ্রম যার, দিন শেষে ভাগ তার। যা সম্ভব হচ্ছে আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার নীতিতে শ্রমিক বান্ধব ও সততায় বিশ^াষী বলে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকারের সময়ে কেবল বেনাপোল বন্দরের শ্রমিকরাই যে সুখে আছে তা নই, এ সুখ ছড়িয়ে গেছে বাংলাদেশের সবখানে। তাইতো বিদ্যুৎ গতিতে দেশের উন্নয়ন হচ্ছে।

বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫’র সভাপতি কলিম উদ্দিন মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কোভিড-১৯ টিকা প্রদাণ কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল স্থলবন্দরের উপ-সচিব (পরিচালক ট্রাফিক) মোঃ মনিরুজ্জামান, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ আলহাজ¦ ওয়াহিদুজ্জামান, বেনাপোল স্থলবন্দরের সহকারি পরিচালক(ট্রাফিক) মামুন কবির তালুকদার, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কোষাধ্যক্ষ আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কাস্টম বিষয়ক সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, বেনাপোল পৌর কাউন্সিলর আহাদুজ্জামান বকুল প্রমুখ।

শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য তথা বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১’র সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত টিকা প্রদাণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন উক্ত শ্রমিক ইউনিয়ন সভাপতি রাজু আহমেদ, ৯২৫’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানেসহ বন্দরের দু’টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, সদস্য ও স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ স্থানীয় পুলিশ, প্রশাসন এবং বন্দরের কর্মকর্তাবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।