শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুর বুড়িহাটী জামে মসজিদে প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত কেশবপুর জন্মনিবন্ধন বাধ্যতমূলক করতে পৌর কাউন্সিলরের ব্যাতিক্রম উদ্যোগ কেশবপুরে ইউপি নির্বাচন উপলক্ষে জাপার মতবিনিময় সভা চুলকাটিতে কৃষককের গোয়াল ঘর হতে তিনটি গরু চুরি রূপসায় আর.আর.এন সেচ্ছাসেবী সংগঠনের ৫ম বার্ষিকী উদযাপন রামপালে ৫০ শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৪ হাজার শিশু সুপেয় পানি থেকে বঞ্চিত রাইজিং সান হেল্থ ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত রূপসায় স্বেচ্ছাসেবকলীগের সভা অনুষ্ঠিত এককেজি গাঁজা ও ১৩০ গ্রাম ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী ও গাঁজাসেবী আটক চিলমারীতে নির্বাহী অফিসারের মদদে কাজ করছে না তথ্য কর্মকর্তারা

ফ্যাসিবাদী শাসকের দু:শাসনের বিরুদ্ধে রাজপথের আন্দোলনে ফয়সালা হবে-বকুল

  • আপডেট : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১, ৮.০৯ পিএম
ফ্যাসিবাদী শাসকের দু:শাসনের বিরুদ্ধে রাজপথের আন্দোলনে ফয়সালা হবে-বকুল

বিজ্ঞপ্তি : নব্য ফ্যাসিবাদী সরকার অনিয়ম, দূর্নীতি, লুটপাট ও বিরোধী দলকে দমনে নির্যাতনের চূড়ান্ত সীমায় পৌঁছে গেছে অভিযোগ করে বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ রকিবুল ইসলাম বুকল বলেছেন, দেশ ও জাতিকে বাঁচাতে হলে আমাদের রুখে দাঁড়ানোর কোন বিকল্প নেই। ফ্যাসিবাদের বিরুদ্ধে আগামী দিনের যুদ্ধ হবে রাজপথে, ফয়সালা হবে রাজপথে। জাতিকে দু:শাসন থেকে বাঁচাতে না পারলে দেশ আমাদেরকে ক্ষমা করবেনা।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল দৌলতপুর থানা শাখার কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় বিএনপি নেতা ও খূলনা-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ রকিবুল ইসলাম বকুল এসব কথা বলেন। আজ রবিবার (১৭ অক্টোবর) দুপুরে দৌলতপুরের ৫ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এ কর্মী সভা অনুষ্ঠিত হয়।
বিএনপিকে ক্রান্তিকালের রাজনৈতিক সংগঠন উল্লেখ করে তিনি বলেন, ইতিহাস স্বাক্ষ্য দেয় এ জাতি যতোবার সংকটে পতিত হয়েছে, ততবার কখনো জিয়াউর রহমান, কখনো বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই দু:শাসনের অবসান ঘটিয়ে কাঙ্খিত মুক্তির সন্ধান পেয়েছে। এক যুগ ধরে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম চলছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সেই লড়াইয়ে বিজয় সূচিত হবে।
কর্মী সভায় প্রধান অতিথি বকুল আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ষড়যন্ত্রের কারণে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে অবস্থান করলেও দল পুর্নগঠনে কাজ করছেন। তৃণমূল থেকে সংগঠনকে শক্তিশালী করতে তিনি নতুন রূপরেখা দিয়েছেন। সেই রূপরেখা অনুসরণ করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কমিটি গঠিত হবে। আগামী দিনে যারা ভোট কেন্দ্র পাহারা দিতে পারবেন, রাজপথ পাহারা দিতে পারবেন, আন্দোলনের সময় রাজপথে দৃঢ় অবস্থান নিতে পারবেন- তাদেরকেই দলের নেতৃত্বে আনা হবে।
রকিবুল ইসলাম বকুল অভিযোগ করেন, এই সরকার দিনের চাইতে রাতের বেলায় কাজ করতে স্বাচ্ছ্যন্দ বোধ করে। তারা রাতের বেলায় ভোট করে। রাতের অন্ধকারে শাসক দলের সোনার ছেলেরা হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। আর পরিকল্পিকভাবে শিল্পনগরী দৌলতপুরের একের পর এক শিল্প কারখানা বন্ধ হয়ে যায়। কাজের অভাবে শ্রমিকদেরকে রিক্সা কিংবা ইজি বাইক চালিয়ে সংসার চালাতে হয়। বন্ধ মিলের জমি দখল করে নেয় শাসক দলের নেতা। সাংবাদিকরা সত্য বলতে পারেনা। প্রবাসী সাংবাদিকের বোনকে মিথ্যা অজুহাতে গ্রেফতার করে নির্যাতন করা হয়। সাগর-রুনী হত্যার বিচার হয়না। সরকার উন্নয়নের গল্প শোনালেও রাতের বেলায় বানানো রাস্তা, সকালে উঠে দেখা যায় পিচ উঠে গেছে। এই হচ্ছে লুটপাটের উন্নয়ন।
থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মী সভার উদ্বোধন করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল হক হেলাল। প্রধান বক্তা ছিলেন জেলা শাখার সভাপতি শেখ তৈয়েবুর রহমান। থানা কমিটির সদস্য সচিব আল আমিন সরদার রতনের স ালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এম মুর্শিদ কামাল, আজিজুল হাসান দুলু, মাহবুব হাসান পিয়ারু, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, মাসুদ পারভেজ বাবু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শামীম কবির, নাজমুল হুদা চৌধুরী সাগর, ইবাদুল হক রুবায়েদ, শেখ ইমাম হোসেন, আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, মতলেবুর রহমান মিতুল, সরদার আরব আলী। বক্তব্য রাখেন ফারুক হিল্টন, আতাউর রহমান রনু, শেখ জাকির হোসেন, আনোয়ার হোসেন আনো, ইউসুফ মোল্লা, আব্দুল আজিজ সুমন, মুনতাসির আল মামুন, মো: তাজিম বিশ^াস, খায়রুজ্জামান সজীব, জাহিদুল ইসলাম বাচ্চু, কামরুল ইসলাম, আলাউদ্দিন তালুকদার, মো: বিল্লাল হোসেন,এম এম শফি, এম এম জসিম, ওয়াহিদুজ্জামান রনি, শেখ নাজিম, আলামিন লিটন, শাহজাহান বাদশা, সাজ্জাদ হোসেন, বাহারুল ইসলাম, বাবুল সরদার, মানিক সরদার, হাবিবুর রহমান, আরমান মোল্লা, রফিকুল ইসলাম প্রমুখ।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি পার্থ দেব মন্ডল, মাগুরা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সানিন চৌধুরী প্রমুখ। কর্মী সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এরপর সরকারের রোষানলের শিকার, অসুস্থ হয়ে চিকিতসাধীন বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।