শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুর বুড়িহাটী জামে মসজিদে প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত কেশবপুর জন্মনিবন্ধন বাধ্যতমূলক করতে পৌর কাউন্সিলরের ব্যাতিক্রম উদ্যোগ কেশবপুরে ইউপি নির্বাচন উপলক্ষে জাপার মতবিনিময় সভা চুলকাটিতে কৃষককের গোয়াল ঘর হতে তিনটি গরু চুরি রূপসায় আর.আর.এন সেচ্ছাসেবী সংগঠনের ৫ম বার্ষিকী উদযাপন রামপালে ৫০ শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৪ হাজার শিশু সুপেয় পানি থেকে বঞ্চিত রাইজিং সান হেল্থ ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত রূপসায় স্বেচ্ছাসেবকলীগের সভা অনুষ্ঠিত এককেজি গাঁজা ও ১৩০ গ্রাম ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী ও গাঁজাসেবী আটক চিলমারীতে নির্বাহী অফিসারের মদদে কাজ করছে না তথ্য কর্মকর্তারা

আজকের শিশুরাই ভবিষ্যতে জাতির নেতৃত্ব আসীন হবে-খুলনা সিটি মেয়র

  • আপডেট : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৬.২৬ পিএম
আজকের শিশুরাই ভবিষ্যতে জাতির নেতৃত্ব আসীন হবে-খুলনা সিটি মেয়র

বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আজকের শিশুরাই ভবিষ্যতে জাতির নেতৃত্ব আসীন হবে। সে কারণে তাদেরকে সব বিষয়ে নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে হবে। উনিশ’শ ছিয়ানব্বই সাল থেকে শিশু শিক্ষা ও শিশু স্বাস্থ্য নিশ্চিতকল্পে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রমের বিবরণ তুলে ধরে তিনি বলেন, শিশুদের মৌলিক সকল চাহিদা পূরণে বর্তমান সরকার সবসময় কার্যকর ভূমিকা রেখে আসছে। কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে প্রান্তিক জনপদের জন্যও স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে।

সিটি মেয়র আজ শনিবার সকালে নগরীর রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। স্বাস্থ্য অধিদপ্তরের ফাইলোরিয়াসিস নির্মুল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এ কর্মসূচি বাস্তবায়ন করছে। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত মহানগরীর ১’শ ৪২টি প্রাথমিক বিদ্যালয় ও ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়ে এ কার্যক্রম চলমান থাকবে। ৬৮ হাজার ৬’শ ২ জন শিক্ষার্থীকে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে। একজন শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে সিটি মেয়র এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, গৃহীত এ কার্যক্রম শিশুদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কর্মসূচির যথাযথ বাস্তবায়নে তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

কেসিসি’র কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান, সংরক্ষিত আসনের কাউন্সিলর রেকসনা কালাম লিলি, প্রাথমিক শিক্ষা বিভাগীয় কার্যারয়ের উপ-পরিচালক মো: মাহবুব ইলাহী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম সিরজুদ্দোহা ও স্বাস্থ্য অধিদপ্তর-খুলনার সহকারী স্বাস্থ্য পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. ফেরদৌসী। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ। স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ক্ষুদে ডাক্তার ও শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।