শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুর বুড়িহাটী জামে মসজিদে প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত কেশবপুর জন্মনিবন্ধন বাধ্যতমূলক করতে পৌর কাউন্সিলরের ব্যাতিক্রম উদ্যোগ কেশবপুরে ইউপি নির্বাচন উপলক্ষে জাপার মতবিনিময় সভা চুলকাটিতে কৃষককের গোয়াল ঘর হতে তিনটি গরু চুরি রূপসায় আর.আর.এন সেচ্ছাসেবী সংগঠনের ৫ম বার্ষিকী উদযাপন রামপালে ৫০ শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৪ হাজার শিশু সুপেয় পানি থেকে বঞ্চিত রাইজিং সান হেল্থ ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত রূপসায় স্বেচ্ছাসেবকলীগের সভা অনুষ্ঠিত এককেজি গাঁজা ও ১৩০ গ্রাম ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী ও গাঁজাসেবী আটক চিলমারীতে নির্বাহী অফিসারের মদদে কাজ করছে না তথ্য কর্মকর্তারা

রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধানের ভারত গমন

  • আপডেট : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৬.৪৬ পিএম
রাষ্ট্রীয় সফরে নৌপ্রধানের রাশিয়া গমন
জাফর ইকবাল অপু : ভারতীয় নৌবাহিনী প্রধান এর আমন্ত্রণে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল (Admiral M Shaheen Iqbal) আজ শনিবার (২৩-১০-২০২১) রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।
সফরকালে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল (Admiral M Shaheen Iqbal) প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), ভারতের চীফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (General Bipin Rawat) এবং নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিং (Admiral Karambir Singh) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি সেনা ও বিমান বাহিনী প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজ, প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্র সচিব এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারতের Information Fusion Centre for Indian Ocean Region (IFC-IOR ) পরিদর্শন করবেন।
নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়। উল্লেখ্য, রাষ্ট্রীয় সফর শেষে নৌপ্রধান আগামী ২৯ অক্টোবর ২০২১ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।