শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুর বুড়িহাটী জামে মসজিদে প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত কেশবপুর জন্মনিবন্ধন বাধ্যতমূলক করতে পৌর কাউন্সিলরের ব্যাতিক্রম উদ্যোগ কেশবপুরে ইউপি নির্বাচন উপলক্ষে জাপার মতবিনিময় সভা চুলকাটিতে কৃষককের গোয়াল ঘর হতে তিনটি গরু চুরি রূপসায় আর.আর.এন সেচ্ছাসেবী সংগঠনের ৫ম বার্ষিকী উদযাপন রামপালে ৫০ শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৪ হাজার শিশু সুপেয় পানি থেকে বঞ্চিত রাইজিং সান হেল্থ ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত রূপসায় স্বেচ্ছাসেবকলীগের সভা অনুষ্ঠিত এককেজি গাঁজা ও ১৩০ গ্রাম ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী ও গাঁজাসেবী আটক চিলমারীতে নির্বাহী অফিসারের মদদে কাজ করছে না তথ্য কর্মকর্তারা

মোংলা পৌর শহরের ফুটপাত দখলের অভিযোগে ১১ ব্যবসায়ীকে জরিমানা

  • আপডেট : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৪.৩০ পিএম
মোংলা পৌর শহরের ফুটপাত দখলের অভিযোগে ১১ ব্যবসায়ীকে জরিমানা

মোংলা প্রতিনিধি : মোংলা পোর্ট পৌর শহরের ফুটপাত দখল করে প্রতিষ্ঠান গড়ে তোলা ও লাইন্সেস বিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা করার অভিযোগে ১১ ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে পৌর শহরের নিউ মেইন রোড, মাদ্রাসা রোড, বিএলএস রোড, তালুকদার আব্দুল খালেক সড়ক,রিজেকশন গলীসহ বেশ কয়েকটি সড়ক থেকে অবৈধ ভাবে ব্যাবসা করার দায় ১১ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া রিজেকশন গলিতে পৌরসভার গন শৌচাগারের রাস্তা আটকে ভাই ভাই ট্রেনিং সেন্টার খুলে বসায় সেই প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।
মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদারের নেতৃত্বে এই অভিযান চলে। ইউএনও কমলেশ মজুমদার বলেন, পৌরসভার গন শৌচাগারের রাস্তা আটকে একটি ট্রেনিং সেন্টার খুলে বসেছেন জনৈক প্রশান্ত মন্ডল শান্ত। অভিযানের সময় তিনি পালিয়ে যান। পরে তার প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয় বলেও জানান তিনি।
এদিকে অভিযানে পৌর শহরের প্রধান প্রধান সড়ক দখলমুক্ত রাখার পাশাপাশি শহরের সৌন্দর্য রক্ষা ও জনগনের শান্তিপূর্ণ চলাচলে অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করেন ভ্রম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সাথে ১১ ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে অর্থদন্ড করা হয়। পৌর শহরের মাদ্রাসা রোডে লাইন্সেস বিহীন করাত মিলের মালিক মোঃ জসিম ও মোঃ রাসেল, ইট ব্যবসায়ী মোঃ মোশারেফ, ইব্রাহিম, সালাম, রাজ্জাক ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে চৌধুরী মোড়ের বনফুল মিষ্টি ঘর এবং বাজারের ভেতরে ড্রেনের ওপর চাল রেখে ব্যবসা করায় শাহ আলম, আল মামুন, রহিম ও ইসমাইলকে ২৮ হাজার টাকা অর্থদন্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার।
এসব অভিযান পরিচালনার সময় পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, সচিব অমল কৃষ্ঞ রায়, কর কালেক্টর মোঃ মহাসিন, স্যানিটারী সুপারভাইজার মোঃ বাদল, কার্য সহকারী এরশাদ হোসেন রনি ও মেয়রের ব্যক্তিগত সহকারী ফাহিম হাসান অন্তর উপস্থিত ছিলেন।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ও ইউএনও কমলেশ মজুমদার বলেন, পৌর শহর সুশৃঙ্খল ও সুন্দর রাখতে এটা একটা চলমান প্রক্রিয়া, এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানান পৌর মেয়র।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।