রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:১৬ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

বঙ্গবন্ধুর খুনিদের আস্ফালন রাজপথে প্রতিহত করা হবে-রূপসায় শেখ হারুন

  • আপডেট : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৮.৪৩ পিএম
  • ৯ জন পড়েছেন
বঙ্গবন্ধুর খুনিদের আস্ফালন রাজ পথে প্রতিহত করা হবে-রূপসায় শেখ হারুন

রূপসা প্রতিনিধি : খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ সভাপতি শেখ হারুনুর রশিদ বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের আস্ফালন রাজপথে প্রতিহত করা হবে। তিনি বলেন সদ্য স্বাধীনতা উত্তর বাংলাদেশকে পুনঃ গঠনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছেন ঠিক সেই মুহুর্তে স্বাধীনতার পরাজিত শক্তিরা সুকৌশলে সামরিক বাহিনীর বিপদগামী সদস্যদের দিয়ে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যা করা হয়।

এই হত্যার মধ্য দিয়ে তারা চেয়েছিল বাংলাদেশ থেকে গনতন্ত্র মুছে ফেলতে। কিন্তু তাদের এ স্বপ্ন বাস্তবায়িত না হওয়ায় আজ ৪৭ বছর পরও পুনরায় সেই পাকিস্তানী দোষররা জননেত্রী শেখ হাসিনার উপর বার বার হামলা করছে। তিনি আওয়ামীলীগসহ তৃনমূল পর্যায়ের অঙ্গ সংগঠনকে রাজ পথে থেকে তাদের মোকাবেলা করার আহব্বান জানান।

শেখ হারুনুর রশিদ ১৬ আগষ্ট বিকালে রূপসা ঘাট চত্ত্বরে খুলনা জেলা স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান বক্তা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজিত অধিকারী বলেন, ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম নিশ্চিহ্ন করতে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়।

কিন্তু আজও বঙ্গবন্ধুর নাম ইতিহাসে অক্ষত আছে এবং থাকবে। তার মৃত্যুর ৪৭ বছর পার হলেও আজও তার আদর্শ নিয়ে বাংলাদেশের স্বাধীনতাগামী সংগঠনগুলো এগিয়ে চলেছে দূর্বার গতিতে। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীর দিনে বেগম খালেদা জিয়ার জন্মদিন বাঙালির কাছে একটি তামাসার পাত্র। তিনি বিএনপিকে ধংশের রাজনিতি ছেড়ে মানুষের কল্যানের রাজনীতি করার আহ্বান জানান।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ মোঃ আবু হানিফ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান রাসেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডঃ এম এম মুজিবুর রহমান, বি এম এ সালাম, রফিকুর রহমান রিপন, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান জামাল, সাংগঠনিক সম্পাদক এস এম খালেদীন রশিদী সুকর্ন, রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা। শুভেচ্ছা বক্তৃতা করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রুহুল আমিন রবি এবং সাধারণ সম্পাদক রাজিব দাস টাল্টু। বক্তৃতা করেন জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোতালেব হোসেন, রূপসা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম ডাবলু, জেলা আওয়ামীলীগের সদস্য শাহিনা আক্তার লিপি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আরিফুর রহমান মোল্লা, মোর্শেদুল আলম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, উপজেলা আওয়ামীলীগ নেতা আক্তার ফারুক, এম ডি রকিব উদ্দিন, মোস্তাফিজুর রহমান মোস্তাক, কামাল হোসেন বুলবুল, আল মাহামুদ প্রিন্স, স্বেচ্ছাসেবকলীগ নেতা এম এম হুমায়ুন কবির, মিজানুর রহমান, মাসুদুর রহমান, রিনা পারভীন, হাফিজ বাবু, হাফিজুর রহমান, আরিফ তরফদার, আসাদুজ্জামান নুর, জ্যাকি ইসলাম সজল, মুছা মোল্লা সবুজ, সোহেল পারভেজ, মাহাবুব উল আলম, খায়রুল বাশার, হিরন শিকদার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।