রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

বিএনপি নেতা আজিজুল হাসান দুলুর মৃত্যুতে চারদিনের শোক কর্মসূচি গ্রহণ

  • আপডেট : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১১.০০ পিএম
  • ৫ জন পড়েছেন
বিএনপি নেতা আজিজুল হাসান দুলুর মৃত্যুতে চারদিনের শোক কর্মসূচি গ্রহণ

বিজ্ঞপ্তি : রাজনীতির উত্তাল প্রাঙ্গণ ছেড়ে চির দিনের জন্য বিদায় নিলেন সুদক্ষ সংগঠক, মানবিক গুণাবলী সম্পন্ন সদা হাস্যজ্জল বিএনপি নেতা আজিজুল হাসান দুলু। আকষ্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সবার প্রার্থনাকে পেছনে ফেলে চলে গেলেন শেষ ঠিকানায়। রাজপথের সাহসী যোদ্ধা, বন্ধুবৎসল আড্ডাপ্রিয় আপনজন, ¯েœহপরায়ন পিতা ও প্রিয়তম স্বামী- সব পরিচয়কে ভুলিয়ে বড্ড অসময়ে চলে গেলেন তিনি।
খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক, সাবেক ছাত্রনেতা আজিজুল হাসান দুলু সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টা ২৫ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি অইন্না ইলাইহি রাজিউন।
মৃত্যুকালে তিনি স্ত্রী ও একমাত্র মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, নেতাকর্মী ও গুণগ্রাহী রেখে যান। এদিকে সদালাপি বিনয়ী ও মিষ্টভাষী এই নেতার মৃত্যুতে বিএনপি নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। দলের এই নেতার মৃত্যুতে ৪ দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে খুলনা বিএনপি।
গত ২০ আগস্ট সকাল ১০টায় তিনি অসুস্থতা অনুভব করলে প্রথমে খুলনা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে হৃদরোগের বিষয়টি নিশ্চিত করেন। তাৎক্ষণিক তাকে রিং পড়ানো হলেও তার স্থাস্থ্যের অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ৪ সেপ্টেম্বর রোববার ভোরে ঢাকা উদ্দেশ্যে রওনা হন। দুপুরে ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সোমবার বেলা ১১ টা ২৫ মিনিটে তিনি শেষ নি:শ^াস ত্যাগ করেন।
তার কফিন নিয়ে দুপুর আড়াইটায় ঢাকা থেকে রওনা হয়। কফিন খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা গাবতলাস্থ নিজ বাড়িতে আনা হয়। এ সময় বিএনপি ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রিয় এই নেতাকে এক নজর দেখার জন্য ভিড় করেন। সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যে সৃষ্টি হয়। আত্মীয়-স্বজন ও নেতাকর্মীদের আহাজারীতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।
দলের এই নেতার মৃত্যুতে খুলনা বিএনপি ৪ দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে-সোমবার মাগরিব বাদ দলীয় কার্যালয়ের সামনে আজিজুল হাসান দুলুর কফিনে মহানগর ও জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, এশা বাদ শহীদ হাদিস পার্কে জানাজা ও টুটপাড়া কবরস্থানে দাফন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল। বুধবার (২১ সেপ্টেম্বর) বিভিন্ন অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল এবং বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ৩টায় খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে শোক সভা। এতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
আজিজুল হাসান দুলু খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক এবং স্বেচ্ছাসেবক দলের খুলনা মহানগরীর আহবায়ক, খুলনা জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, মোহামেডান স্পোর্টিং ক্লাব খুলনার কোষাধ্যক্ষ, খুলনা জেলা ক্রীড়া সংস্থার সদস্য, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, খুলনা শিশু হাসপাতাল ফাউন্ডেশন, খুলনা শিল্প একাডেমি ও ডায়াবেটিকস সমিতির আজীবন সদস্য ছিলেন। এ ছাড়া তিনি খুলনা জেলা রেড ক্রিসেন্ট ও রোটারী ক্লাবের সাথে জড়িত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।