রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৯.৩৯ পিএম
  • ৫ জন পড়েছেন
বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

বটিয়াঘাটা প্রতিনিধি : “জলাতঙ্ক মৃত্যু আর নয়,সবার সাথে সমন্বয়” এই শ্লোগানকে সামনে রেখে বুধবার সকাল সাড়ে ১০ টার সময় বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে র্যালি ও আলোচনা সভা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সন্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বাস্তবায়নে সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভেটোনারি সার্জন ডাঃ প্রিতিলতা দাশ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন, বটিয়াঘাটা প্রেসক্লাব সভাপতি অধ্যাপক এনায়েত আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম শাহীন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অভিজিৎ মল্লিক, এমওডিসি ডাঃ মাসুদুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ কামরুল হাসান, ডাঃ শিল্পী বোস,ডাঃ শারমিন অনন্যা,স্বাস্থ্য পরিদর্শক মোঃ আনিসুজ্জামান, পরিসংখ্যান বীদ এস এম হামিদুল্লাহ,ষ্টাপ নার্সসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় সভাপতি বলেন, জলাতঙ্ক রোগ সম্পর্কে আপনারা কুকুর, বিড়াল,বেজি ও বানর সম্পর্কে সচেতন থাকবেন এবং কাউকে এই এসব প্রানী কামড় বা আচড় দিলে অবশ্যই তাকে ভ্যাকসিনের আশ্রয় নিবেন। তিনি আরও বলেন, একমাত্র কুকুরে কামড়ালে ৯০ ভাগ লোক জলাতঙ্ক আক্রান্ত হয়। তাই প্রানীদের ভ্যাকসিনের মাধ্যমে রোগ প্রতিরোধ করা সম্ভব।

বটিয়াঘাটায় ভাসমান লাশ উদ্ধার

বটিয়াঘাটা সদরে কাগজীবাছা নদীর নাজুর পুরাতন ইটভাটার পাশ থেকে গত কাল বুধবার সকালে একটি ভাষমান যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে খুলনা নৌ-পুলিশ এই লাশ উদ্ধার করে। পিবিআই ও সিআইডি লাশের সুরতহাল করে ময়না তদন্তর জন্য মর্গে প্ররন করেছে। লাশের পরনে একটি নীল রং এর গেঞ্জি ও পরনে একটি বিস্কুট কালারের ফুল পেন্ট পরা ছিলো।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।