রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

মোংলায় স্কুল শিক্ষকের বাড়ী ঘর দখলের পায়তারা, জীবনের নিরাপত্ত চেয়ে থানায় জিডি

  • আপডেট : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১০.০৬ পিএম
  • ১৩ জন পড়েছেন
মোংলায় স্কুল শিক্ষকের বাড়ী ঘর দখলের পায়তারা, জীবনের নিরাপত্ত চেয়ে থানায় জিডি

মোংলা প্রতিনিধি : মোংলায় স্কুল শিক্ষকের বাড়ী ঘর ও পৈত্তিক জমি দখলের পায়তারা করছে একটি ভুমি দস্যু সন্ত্রাসী গ্রুপ বলে অভিযোগ পাওয়া গেছে। পৌর শহরের ১নং ওয়ার্ড মাছ মারা এলাকায় বাবার রেখে যাওয়া জমিতে বাড়ী ঘর নির্মান করেও সন্ত্রাসীদের ভয়ে রাস্তায় বের হতে পারছেনা নীরিহ এ স্কুল শিক্ষক পরিবারের সদস্যরা। এ ঘটনায় থানায় সাধারন ডায়রী করা হলেও ভুমি দস্যুদের হুমকি-ধামকীর ভয়ে প্রতিনিয়ত দিন কাটতে হচ্ছে নিরিহ ওই পরিবারটির।
প্রত্যাক্ষদর্শীরা ও ভুক্তভোগী শিক্ষক মাইকেল ঘোষ জানায়, মোংলা উপজেলার আড়াজী মাকোরডোন মৌজার বি আর এস ১২৪২ নং-খতিয়ানে ৮৫. ৮০ একর জমি ১৯৭৩ সালে সোলাইমান নামের এক জনের কাছ থেকে ক্রয় করেণ পিতা টমাস ঘোষ। সেই ওয়ারেশ সুত্রে কিছু জমির মালিক হয় পুত্র সাবেক স্কুল শিক্ষক মাইকেল ঘোষ। পিতার মৃত্যু হওয়ায় অন্যান্য ওয়ারেশ ভাইবোন দ্বয়ও ওই জমির ৩৬০৯ ও ৩৬৩৯ নং-দাগের বাকি অংশও ভাই মাইকেল ঘোষের কাছে বিক্রি করেণ তারা। তাই মাছমারা এলাকায় ৮৫, ৮০ একর জমির মালিক মাইকেল ঘোষ বাড়ী ঘর নির্মান করে বসবাস করতে থাকে। শিক্ষকতা শেষ করে ছেলে মেয়েদের লেখাপড়ার সুবাধে কিছু দিন ঢাকায় অবস্থান করায় ওই এলাকার একটি ভুমি দস্যু গ্রুপ স্কুল শিক্ষকের ওই জমিটুকু দখলে নেয়ার পায়তারা করে। প্রথমে জোর পুর্বক ক্রয় করে নেয়ার প্রস্তাব দেয় কিন্ত বাবার দেয়া পৈত্তিক সম্পত্তি হাতছাড়া করবেনা বলে জানালে বিভিন্ন লোক দিয়ে স্কুল শিক্ষক মাইকেল ও তার পরিবারের সদস্যদের উপর জুলুম অত্যাচার করতে থাকে এলাকার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা বলে জানায় জমির মালিক মাইকেল ঘোষ। নীরিহ স্কুল শিক্ষক বাড়ীতে না থাকায় একটি প্রভাবশালী মহলের ইন্দোনে পানি নিস্কাশনের কথা বলে জমির উপর দিয়ে ক্যানেল কেটে খাল তৈরী করার চেষ্টা করে। এ ঘটনায় শিক্ষক মাইকেল ঘোষের পরিবারের সদস্যরা বাধা দিলে ওখানকার এক প্রভাশালী ব্যাক্তির তৈরী করা একটি সস্ত্রাসী গ্রুপ তাকে জীবন নাশের হুমকী দেয় এবং জমি ছেড়ে অন্যাত্র পালিয়ে যাওয়ার জন্য বলে। বিষয়টি পুলিশ, উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি সহ এলাকার সকলেরই নজরে আসে। দীর্ঘদিন থেকেই চলে এ নিয়ে শালিশ দরবার। ইতি পুর্বেও এলাকার বহু নীরিহ গরিব মানুষের জমি দখল করতে না পেরে তাদের উপর অত্যাচার করছে বলেও বহু অভিযোগ রয়েছে ওই সন্ত্রাসী গ্রুপটির বিরুদ্ধে। স্কুল শিক্ষকের সাথে কোন কিছুতেই না পেরে আপন হালদার ও শোভা রানী হালদারের নেতৃত্বে কয়েকজন ভুমি দস্যু ৭/৮ জন লোক নিয়ে কথিত মানববন্ধন করে নিরিহ স্কুল শিক্ষক দুই ভাই ও তার পরিবারদের বিরুদ্ধে। এসময় শিক্ষক পরিবারের সদস্যদের এলাকায় খারাপ ও কালোবাজারী বলে উল্লেখ করে মানহানীকর বক্তব্য প্রদান করেণ স্ত্রাসীরা। এছাড়াও এলাকার ভুমি দস্যু ওই প্রভাবশালী মহলটির ইন্দোনে প্রতিনিয়ত নিরিহ স্কুল শিক্ষক মাইকেল ঘোষ’র পরিবারের সদস্যদের বাসার সামনে রাস্তায় উদ্দোশ্যে মুলক ভাবে বাজে মন্তব্য করে কথা-বার্তা বলে আসছে বলেও অভিযোগ করেন তিনি। এ ঘটনা নিয়ে স্থানীয় পৌর কান্সিলর ও গন্যমান্য ব্যাক্তিদের অবহিত করা সহ ভুমি দস্যু ওই সন্ত্রাসী গ্রুপটির হাত থেকে রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে মোংলা থানায় সাধারন ডায়রী করেছে সাবেক স্কুল শিক্ষক মাইকেল ঘোষ। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জমির মালিক মাইকেল ঘোষ জানায়, আমার বাড়ীর জায়গা দখল করতে না পেরে বাড়ীর মধ্য দিয়ে ক্যানেল তৈরী করার পায়তারা করছে স্থানীয় একটি ভুমি দস্যু গ্রুপ। এছাড়া প্রতিনিয়ত আমার পরিবারের সদস্যদের উপর জুলুম অত্যাচার করে আসছে তারা। তাই আমি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় ডায়রী করেছি। প্রশাসনের সহায়তাও চাচ্ছি, না হয় বড় ধরণের ক্ষতির শঙ্কায় রয়েছি আমি সহ আমার পরিবারের সদস্যরা।
স্থানীয় জনপ্রতিনিধি কাউন্সিলর এস এম কবির বলেন, মাইকেল ঘোষ সহ তারা দুই ভাই প্রাক্তন স্কুল শিক্ষক এবং এলাকায় খুবই নিরিহ প্রকৃতির লোক। কারো সাথে জমি-জমা বা অন্য কোন বিষয় নিয়ে দন্ধ নাই বলে জানি। কিন্ত তার নিজের পৈত্তিক জমির উপর তৈরী করা বাড়ী ঘরের ভিতর দিয়ে ক্যানেল ক্যানেল তৈরী করার চেষ্টা করছে একটি মহল। আইন সম্মত ভাবে এটি করতে না পেরে এখন তার উপর জুলুম করছে একটি প্রভাবশালীরা বলে জানা গেছে। তবে কোন ভাবে তা করতে দেয়া হবে না বলে জানায় এ পৌর কাউন্সিলর।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।