রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

মোংলা বন্দর কর্মচারীদের বাসা ভাড়া বৃদ্ধির প্রতিবাদের শ্রমিকলীগের প্রতিবাদ সভা

  • আপডেট : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১০.১১ পিএম
  • ১২ জন পড়েছেন
মোংলা বন্দর কর্মচারীদের বাসা ভাড়া বৃদ্ধির প্রতিবাদের শ্রমিকলীগের প্রতিবাদ সভা

মোংলা প্রতিনিধি : মোংলা বন্দরের ব্যাবস্থাপনা কর্মকর্তারা কর্মচারীদের বসবাসরত বভনের বাসা ভাড়া বৃদ্ধি সহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বি ত করার প্রতিবাদে প্রবিাদ সভা করেছে মোংলা বন্দর শ্রমিক লীগ (মবক) ইউনিটের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার সন্ধ্যার পর বন্দরের মাধবী আবাসিক এলাকায় শ্রমিক ভবনের সামনে এ সমাবেশ করেণ তারা।
জাতীয় শ্রমিকলীগ (মবক) ইউনিটের পক্ষ থেকে বন্দরের বর্তমান প্রেক্ষাপট ও বাসা ভাড়া নির্ধারণ সহ কর্মচারীদের অন্যান্য দাবির বিষয় নিয়ে কর্মচারী সমাবেশের সভাপতিত্ব করেণ ফকির জাহিদুল ইসলাম। বক্তব্য রাখেন, শ্রমিক লীগ (মবক) ইউনিটের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান সাকিব। এছাড়াও আসিফ নাঈম, ফজলুল হক, নিপুন ও দেলোয়ার হোসেন, আব্দুল হান্নান ও বাপ্পি সহ আরো অনেকে এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বর্তমান ব্যবস্থাপনা ও ব্যবস্থাপনার সর্বোচ্চ নির্বাহী চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা অত্যান্ত মহৎ ও একজন সৎ মানুষ। কিন্ত এমন মহৎ চেয়ারম্যানের কাছ থেকেও বর্তমান মোংলা বন্দর কর্মচারী সংঘ (সিবিএ) নেতৃবৃন্দরা কর্মচারীদের ন্যয্য অধিকার আদায় করতে ব্যার্থ হয়েছেন। বর্তমান সিবিএ নেতারা কর্মচারীদের দাবী আদায়ের ব্যাপারে কর্নপাত না করে তাদের নিজেদের স্বার্থ নিয়ে ব্যাস্ত রয়েছে। যার ফলে সাধারণ কর্মচারীরা বন্দর কর্তৃপক্ষের কাছে ন্যায় দাবী আদায় করতে পারছেনা বলে প্রতিবাদ সমাবেশে দাবী করেণ জাতীয় শ্রমিকলীগ (মবক) ইউনিটের নেতৃবৃন্দরা। তাই মবক ইউনিটের শ্রকিলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান সাকিব বলেন, আমরা বন্দরের কর্মরত নীরিহ কর্মচারীদের পক্ষে কাজ করে যাচ্ছি। বন্দর কর্তৃপক্ষের কাছে তাদের ন্যয্য দাবী আদায়ের ব্যাপারে বন্দর চেয়ারম্যান সহ ব্যাবস্থাপনা কর্মকর্তাদের কাছে আলোচনার মাধ্যমে তা সমাধান করার চেষ্টা করছি আমরা। এছাড়া মোংলা বন্দর কর্তৃপক্ষের ব্যাবস্থাপনা বর্তমানে সাধারণ কর্মচারীদের উপর বাসা ভাড়া বৃদ্ধি সহ যে সকল সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে তা হতে দেয়া যাবেনা বলে জানায় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সাকিব। তিনি আরো বলেন, জাতীয় শ্রমিকলীগ (মবক) ইউনিট’র নেতৃবৃন্দ সব সময় বন্দরের কর্মচারীদের পক্ষে কাজ করে যাচ্ছে। তাই আমরা বিশ্বাস করি, বন্দর কর্তৃপক্ষ বাসা ভাড়া বৃদ্ধি যে সকল সিদ্ধান্ত গ্রহন করেছে, তা বাতিল করে বর্তমানে যেভাবে আছে সেভাবেই বহাল রাখার দাবী জানায় সমাবেশে। তার পরেও যদি মোংলা বন্দর কর্তৃপক্ষ এ সকল নীরিহ সাধারণ কর্মচারীদের উপর অহেতুক বাসা ভাড়া বৃদ্ধি ও অন্যান্য সুযোগ সুবিধা থেকে বি ত করে, তবে জাতীয় শ্রমিকলীগ (মবক) ইউনিটের নেতৃবৃন্দরা বসে থাকবেনা। আগেও বন্দরের কর্মচারীদের পক্ষে শ্রমিকলীগ নেতৃবৃন্দরা ছিলো এখনও আছে এবং আগামীতেও থাকবে বলে জানায় সাধারণ সম্পাদক মতিয়ার রহমান সাকিব।

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।