রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

সাগরে সৃস্ট লঘু চাপে উপকুল অঞ্চলে বৈরী আবহাওয়া, মোংলা বন্দরে পণ্য খালাস কাজ বিঘ্নিত

  • আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২, ১০.০৭ পিএম
  • ৭ জন পড়েছেন
সাগরে সৃস্ট লঘু চাপে উপকুল অঞ্চলে বৈরী আবহাওয়া, মোংলা বন্দরে পণ্য খালাস কাজ বিঘ্নিত

মোংলা প্রতিনিধি : বঙ্গোপসাগরে লঘু চাপ সৃষ্টির কারনে মোংলা বন্দরে কোন সর্তক সংকেত না থাকলেও বৈরী আবহাওয়া বিরাজ করছে। ফলে মোংলা বন্দরসহ সুন্দরবন উপকুল অঞ্চলে ঘুড়ি ঘুড়ি বৃস্টি হচ্ছে, আকাশও মেঘাচ্ছন্ন। রবিবার সকাল থেকেই সূর্যের দেখা মিলছে না। অপরদিকে হালকা বৃষ্টিপাতের ফলে বন্দরে অবস্থানরত সামুদ্রিক জাহাজ থেকে পণ্য খালাস কাজ ব্যাহত হচ্ছে। তবে ভ্যাপসা গরম কিছুটা কমেছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
মোংলা আবহাওয়া পর্যবেক্ষনাগারের আবহাওয়াবীদ অমরেশ ঢালী জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপটি ধীরে ধীরে গভির হচ্ছে, ফলে আকাশ মেঘাচ্ছন্ন ও ঘুড়ি ঘুড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। এছাড়া রবিবার সকাল থেকে থেকে মঙ্গলবার পর্যন্ত এ তিন দিন বন্দর সহ সুন্দরবন উপকুল অ লে বৈরী আবহাওয়া বিরাজ করবে এবং ধমকা হাওয়া, বৃস্টি ও বর্জপাতের সম্ভাবনা রয়েছে।
লঘুচাপের কারণে সাগর প্রচন্ড উত্তল, সুন্দরবনের অভ্যন্তরে ও সাগরে জেলেরা মাছ ধরতে যেতে পারছেনা। এতে বড় ধরনের লোকসানের মুখে পরার সম্ভাবনা দুবলার জেরেদের। জেলেদের নিরাপদ স্থানে থেকে চলাচল করার জন্য বলেছে আবহাওয়া অফিস।
এদিকে আজ রোববার পর্যন্ত সার, কিংকার, পাথর, গ্যাস, ফাই আ্যাশসহ ১২টি বাণিজ্যিক জাহাজ এ বন্দরে পণ্য খালাসের অপেক্ষায় এখানে অবস্থান করছে। লঘুচাপের কারনে বন্দরের পন্য খালাস-বোঝাইয়ে তেমন কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হলেও সার ও খাদ্যবাহী জাহাজের পন্য খালাস কাজ ব্যাহত হচ্ছে। তবে বন্দরের জেটি এলাকায় কার্যক্রম রয়েছে সাভাবিক।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।