রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

হরিণাকুন্ডুতে কৃষক সমাবেশে কৃষিপণ্যের ন্যায্যমূল্য দাবি

  • আপডেট : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২, ৩.৩৬ পিএম
  • ২৭ জন পড়েছেন
হরিণাকুন্ডুতে কৃষক সমাবেশে কৃষিপণ্যের ন্যায্যমূল্য দাবি

শামীমুল ইসলাম শামীম, ঝিনাইদহ প্রতিনিধি : স্থানীয়ভাবে কৃষকদের উৎপাদিত পণ্যের নায্যমূল্য নির্ধারণ, সময়মত সার ও কীটনাশক সরবরাহ, কৃষিউপকরণের দাম কমানোসহ নানা দাবিতে সোমবার বিকেলে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে কৃষক সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। উপজেলার তোলা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সমাবেশ হয়। স্থানীয় ‘কৃষি পরিবার’ নামে একটি সংগঠনের অয়োজনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ইউএনও সুস্মিতা সাহা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মনিরা বেগম।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, সরকারি লালন শাহ কলেজের অধ্যক্ষ রেজাউর রহমান ও উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান। এতে বক্তব্য দেন কৃষক কামরুজ্জামান, জালাল উদ্দিন, মতিয়ার রহমান, আলাউদ্দিন, কৃষাণী নাসরিন নাহার, ব্যাংকার মোস্তাফিজুর রহমান, মানজুরুল ইসলাম, শিক্ষক আমিরুল ইসলাম প্রমূখ। এতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েকশ কৃষক অংশ নেন।

সমাবেশে কৃষকদের উৎপাদিত পণ্য বাজারে বিক্রিতে ঢলতা, অতিরিক্ত খাজনা আদায়সহ নানা অব্যস্থাপনার বিষয়ে উদ্যোগ গ্রহনের জন্য প্রশাসনের প্রতি দাবি জানানো হয়। পরে স্থানীয় কৃষি ও জনতা ব্যাংকের উদ্যোগে ২৫জন কৃষককে তাৎক্ষণিক ঋণ দেওয়া হয়। এই অনুষ্ঠানে হরিণাকুন্ডু উপজেলা প্রশাসনের উদ্যোগে ১০জন কৃষকের প্রতিবন্ধী সন্তানদের মাঝে হুইল চেয়ারও দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মনিরা বেগম কৃষকদের এসব দাবির বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধানের আশ^াস দেন এবং সব বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে কৃষকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।