রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন
জরুরী ঘোষণা :

নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *

সংবাদ শিরোনাম
বিএনপি গণতান্ত্রিক পন্থা না মানলে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে-নারায়ন চন্দ্র চন্দ এমপি রূপসায় আওয়ামীলীগ নেতা বাবুর চাচার জানাজা সম্পন্ন তেরখাদা সদর ইউনিয়ন যুবলীগের কর্মী সভা প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ-সিটি মেয়র ‍‍‌‌‌‌‍‌‌গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে রূপসায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সাংবাদিক নয়নের মায়ের মৃত্যুতে তেরখাদা প্রেস ক্লাবের শোক ডুমুরিয়ায় পুরাতন ট্রালার ঘাটে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্ব রূপসায় দুই বীর শহীদের মাজারে পুষ্পমাল্য অর্পণ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও বীর বিক্রম মহিবুল্লাহ’র শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রূপসায় নানা আয়োজন

মোংলা বন্দরের বিদেশী জাহাজ পাচার হওয়া মালামাল উদ্ধার

  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৭.৪৯ পিএম
  • ২৯ জন পড়েছেন
মোংলা বন্দরের বিদেশী জাহাজ পাচার হওয়া মালামাল উদ্ধার

মোংলা প্রতিনিধি : মোংলা বন্দরে অবস্থারত বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে চোরাই পথে পাচার করে আনা বিপুল পরিমান মুল্যবান মালামাল উদ্ধার করেছে কোস্টগার্ড। বুধবার রাত সাড়ে ৩টার দিকে কানাইনগর এলাকা থেকে দুইটি ট্রলার ও চোরাকারবারীদের ব্যাবহৃত দেশীয় অস্ত্র সহ এ মালামাল উদ্ধার করা হয়েছে।
কোস্টগার্ড জানায়, ২২ নভেম্বর সকাল ১০টার দিকে ইউরিয়া সার নিয়ে লাইবেরিয়ার পতাকাবাহী একটি বাণিজ্যিক জাহাজ “এমভি এ্যাজ ইলিনিয়া” মোংলা বন্দরের বহিঃনঙ্গরে প্রবেশ করে। এদিন বিকেলে ১৫/২০ সদস্যের একটি সংঘবদ্ধ চোরাকারবারী দুষ্কৃতিকারী দল ওই জাহাজে উঠে লকার রুম ভেঙ্গে মুল্যবান বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। জাহাজের নাবিক ও ক্যাপ্টেন কোস্ট গার্ড’কে খবর দিলে এ সকল দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করে কোস্টগার্ড। পরে গোপন সংবাদের সুত্র ধরে বৃহস্পতিবার ২৩ নভেম্বর রাত সাড়ে ৩টার দিকে মোংলা উপজেলার কানাইনগর এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাইকৃত মালামালসহ দুইটি ইঞ্জিন চালিত ট্রলার ফেলে রেখে পালিয়ে যায়। জব্দকৃত ট্রলারে তল্লাশী চালিয়ে বিপুল পরিমান বিদেশী রং, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজ সহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করে কোস্টগার্ড। চোরাকারবারীরা পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করা সম্ভব হয়নী। এছাড়াও দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল পুলিশের মাধ্যমে বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং দুষ্কৃতিকারীদের গ্রেফতারে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় তারা।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।