বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৯ অপরাহ্ন
জরুরী ঘোষণা :
নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *
সংবাদ শিরোনাম
তেরখাদায় আশ্রয়নে মধ্যরাতে কম্বল নিয়ে শীতার্তদের পাশে ইউএনও রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ রাজশাহী জেলা তাবলিগ ইজতেমার কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র সেবা গ্রহিতাদের মনকে প্রফুল্ল করতে তেরখাদা উপজেলা পরিষদ চত্ত্বরে ফুলের বাগান! ডুমুরিয়ায় বিয়াম ল্যাবরেটরি স্কুল’র বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত  কেশবপুরে সচেতন সোসাইটির উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা প্রশাসনের উদ্যোগে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ী আটক ২০ কেজি মাংস ফেলে পালালো হরিন শিকারী কেশবপুরের কেন্দ্রীয় কালী মন্দিরের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

তেরখাদার হাড়িখালী মাধ্যমিক বিদ্যালয়ের কর্মচারী নিয়োগে অনিয়ম-দুর্নীতি !

  • আপডেট : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২, ১০.৫৬ পিএম
  • ৩০৩ জন পড়েছেন
তেরখাদার হাড়িখালী মাধ্যমিক বিদ্যালয়ের কর্মচারী নিয়োগে অনিয়ম-দুর্নীতি !

নিজস্ব প্রতিবেদক : তেরখাদা উপজেলার হাড়িখালী মাধ্যমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণির ৩ পদে কর্মচারী নিয়োগে অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে শেখ মুরছালিন ও এসএম শাহেদুজ্জামান নামে দুই ভুক্তভোগী জেলা প্রশাসক ও বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। সর্বশেষ গত ১০ নভেম্বর মোকাম খুলনার বিজ্ঞ তেরখাদা সহকারী জজ আদালতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ আরিফুল ইসলাম, ম্যানেজিং কমিটির সভাপতি মোল্যা মোঃ ইখতিয়ার উদ্দিন সহ ১৩ জনকে বিবাদী করে মামলা দায়ের করেছেন।মামলা ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৩০ সেপ্টেম্বর বিদ্যালয়ে একজন নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্ন কর্মী, ও অফিস সহায়ক পদের জন্য প্রত্রিকায় বিজ্ঞপ্তি দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। সে সময় অফিস সহায়ক পদে শেখ মুরছালিম ও নিরাপত্তা কর্মী হিসেবে শাহেদুজ্জামান আবেদন করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি দুটি পদের জন্য তাদের কাছ থেকে ১০ লক্ষ করে ২০ লক্ষ টাকা দাবি করেন। পরবর্তীতে গত ৪ নভেম্বর দিঘলিয়া উপজেলার সেনহাটি মাধ্যমিক বিদ্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ফলাফল ঘোষনার পূর্ব মুহুর্ত পর্যন্ত প্রধান শিক্ষক ও সভাপতি চাকরি প্রদানের নিশ্চয়তা ও আশ্বাস প্রদান করতে থাকেন। পরীক্ষা শেষে কোন ফলাফল বিধিমতে নোটিশ বোর্ডে না টানিয়ে প্রধান শিক্ষক ও সভাপতি ৩০ লক্ষ টাকার বিনিময়ে কম মেধাবী অযোগ্য অ-কর্মঠ এবং পরিচ্ছন্ন কর্মী হিসেবে প্রধান শিক্ষকের বাড়ির কাজের লোককে দুর্ণিতির মাধ্যমে পরীক্ষায় উত্তীর্ণ করে বেশি অর্থের বিনিময়ে নিয়োগ বানিজ্য করেছেন। চাকরির ফলাফল প্রকাশ হওয়ার পর প্রধান শিক্ষক ও সভাপতির সাথে যোগাযোগ করলে তারা কোন সদুত্তর দিতে পারেনি। পরে তারা প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি সহ অন্যান্যদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। ভুক্তভুগি শেখ মুরছালিন বলেন, লিখিত পরীক্ষার পর এবং মৌখিক পরীক্ষার পূর্বে প্রধান শিক্ষক ডেকে বলেন, তোমার পরীক্ষা সুন্দর হয়েছে, কিন্তু চাকুরী পাইতে গেলে টাকা লাগবে। তখন টাকা কি জন্য লাগবে জিজ্ঞাসা করলে প্রধান শিক্ষক বলে, ম্যানেজিং কমিটির সভাপতি সহ সকল সদস্য ও শিক্ষা অফিসার মিলিয়ে মোট ১০ লক্ষ টাকা লাগবে নতুবা চাকরী হবে না। পরীক্ষা ভাল দিয়ে করবা কি? তখন আমি বলি স্যার আমি গরিব মানুষ, এতো টাকা আমার পরিবারের পক্ষে দেওয়া সম্ভব নয়। অপর ভুক্তভুগি এস এম শাহেদুজ্জামান বলেন, সভাপতি প্রধান শিক্ষকের উপস্থিতিতে আমার নিকট ১০ লক্ষ টাকা দাবি করে। তখন আমি বলি, স্কুলের প্রতিষ্ঠাতা আমার দাদা, সে ক্ষেত্রে আমাদের স্কুলে টাকা দিয়ে চাকুরী নেব কেন?
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ আরিফুল ইসলাম বলেন, কর্মচারী নিয়োগে কোন অনিয়ম হয়নি, এগুলো উদ্দেশ্য প্রনোদিত ও ভিত্তিহীন। যাদের চাকরি হয়নি তারা এই কুৎসা রটাচ্ছে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোল্যা মোঃ ইখতিয়ার উদ্দিন অনিয়মের বিষয় অস্বীকার করে বলেন, প্রার্থী তো অনেক ছিল, আমি একা না, শিক্ষা কর্মকর্তা, প্রধান শিক্ষক, ডিজির প্রতিনিধি সহ পাঁচ সদস্য ছিল, তারা থেকে পরীক্ষা নিয়ে নিয়োগ দিয়েছে। আমি একটা অপারেশন করেছি, সুস্থ হয়ে কথা বলবো।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান বলেন, ভুক্তভোগীরা অভিযোগ ও মামলার কপিটি আমার অফিসে কাউকে দিয়ে পাঠিয়ে দেয়, আমি তো নতুন আসছি, তাই এখানকার সব স্কুলের প্রধান শিক্ষকদের ভাল করে চেনা হয়নি, বিষয়টি দেখছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো: আসাদুজ্জামান বলেন,বিষয়টি জানলাম খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।