বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৩ অপরাহ্ন
জরুরী ঘোষণা :
নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *
সংবাদ শিরোনাম
তেরখাদায় আশ্রয়নে মধ্যরাতে কম্বল নিয়ে শীতার্তদের পাশে ইউএনও রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ রাজশাহী জেলা তাবলিগ ইজতেমার কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র সেবা গ্রহিতাদের মনকে প্রফুল্ল করতে তেরখাদা উপজেলা পরিষদ চত্ত্বরে ফুলের বাগান! ডুমুরিয়ায় বিয়াম ল্যাবরেটরি স্কুল’র বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত  কেশবপুরে সচেতন সোসাইটির উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা প্রশাসনের উদ্যোগে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ী আটক ২০ কেজি মাংস ফেলে পালালো হরিন শিকারী কেশবপুরের কেন্দ্রীয় কালী মন্দিরের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খুলনায় পরিবার পরিকল্পনা দপ্তরে সম্মিলিত কর্মচারী পরিষদের পূর্ণমিলনীর নামে অর্থ আত্মসাতের অভিযোগ

  • আপডেট : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২, ১.০৫ এএম
  • ২৯৯ জন পড়েছেন
খুলনায় পরিবার পরিকল্পনা দপ্তরে সম্মিলিত কর্মচারী পরিষদের পূর্ণমিলনীর নামে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : সম্মিলিত কর্মচারী পরিষদ নামে খুলনা বিভাগের অধীন সকল পরিবার পরিকল্পনা দপ্তরের কর্মচারীদের সমন্বয়ে দিনব্যাপী বার্ষিক পূর্ণমিলনী অনুষ্ঠানের নামে চাঁদা আদায়ের মাধ্যমে অর্থ আত্মসাতের চেষ্টা করছে বলে ব্যাপক অভিযোগ উঠেছে। খুলনা পরিবার পরিকল্পনা ভবন চত্বরে ২৫ ডিসেম্বর আয়োজিত পুনঃমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়েছে পরিবার পরিকল্পনা দপ্তর, খুলনা বিভাগীয় পরিচালক মোঃ হাবিবুল্লাহ খানকে। সম্মিলিত কর্মচারী পরিষদ নামে তাদের কোন সংগঠন নেই বলে জানিয়েছেন একাধিক কর্মচারী। তাদের অভিযোগ স্ব ঘোষিত ভুইফোড় সংগঠন তৈরি করে অনুষ্ঠানের নামে মূলত মোঃ আব্দুস সবুর শেখ অর্থ আত্মসাৎ এর পাঁয়তারা করছেন।
নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, পরিবার পরিকল্পনা দপ্তরের খুলনা বিভাগীয় অফিসের স্টেনোগ্রাফার ও সম্মিলিত কর্মচারী পরিষদের আহবায়ক আব্দুর সবুর শেখ বদলির ভয় দেখিয়ে বিভিন্ন কর্মচারীর কাছ থেকে অর্থ বাণিজ্য করেন বলে অভিযোগ রয়েছে। তার এই অর্থ বাণিজ্যের হাতকে শক্ত করতে ও নিজের পকেট ভারী করতে আকস্মিক ভূঁইফোড় সংগঠন তৈরি করে স্বরচিত আহবায়ক হয়েছেন। এই সংগঠন সম্পর্কে জানেন না অনেকেই। যারা সংগঠনের সদস্য নয় এমন কর্মচারীদেরকেও চাঁদা দিতে বাধ্য করা হচ্ছে। প্রতিটি উপজেলা থেকে নেয়া হচ্ছে ১০ হাজার টাকা। আর জেলা অফিসের প্রত্যেকের কাছ থেকে নেয়া হচ্ছে ৫০০ টাকা করে। ইউনিয়ন পর্যায়ের ক্লিনিক থেকে নেয়া হচ্ছে দেড় থেকে দুই হাজার টাকা করে। নিরবে টাকা দিলেও বদলির ভয়ে মুখ খুলছেন না অনেকেই। ওই অনুষ্ঠানের দাওয়াত পত্রে প্রধান অতিথি হিসেবে উল্লেখ করা হয়েছে পরিবার পরিকল্পনা দপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক মোঃ হাবিবুল্লাহ খানকে। অনুষ্ঠান নিয়ে কর্মচারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তেরখাদা পরিবার পরিকল্পনা অফিসের একজন স্টাফ বলেন, যতদিন চাকরি করছি, এ ধরনের কোন সংগঠনের নাম শুনিনি। কি অনুষ্ঠান সে বিষয়ে আমি ভালো জানিনা। আমাকে বলা হয়েছে অনুষ্ঠান উপলক্ষে আমার ইউনিয়ন থেকে দেড় হাজার টাকা দিতে হবে।
ফকিরহাট ইউনিয়ন অফিসের অফিস সহকারী বলেন, এই নামে কোন সংগঠন আমাদের নেই। বদলির ভয় দেখিয়ে আমাদের কাছ থেকে টাকা নেয়া হয়। প্রত্যেক উপজেলা থেকে ১০ হাজার টাকা করে অনুষ্ঠানের জন্য চাঁদা ধরা হয়েছে। প্রত্যেক জেলা অফিসের প্রত্যেককে ৫০০ টাকা করে দেয়া লাগছে বলে শুনেছি।
যশোরের এক অফিস সহকারি বলেন, বদলির জন্য ৫০ হাজার থেকে এক লাখ টাকা নেন ওই সবুর শেখ। কয়েক বছর আগে দুর্নীতির অভিযোগে সাসপেন্ড হয়েছিলেন তিনি। দুর্নীতি দমনে তার বিরুদ্ধে মামলাও রয়েছে। এখন ক্ষমতা বাড়ানোর জন্য চাঁদা তুলে নামমাত্র খরচ করে বাকী টাকা আত্মসাতের লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন। এ ধরনের কোন সংগঠন আমাদের জানা নেই। আমাদের কাছে টাকা চাওয়া হচ্ছে। উপজেলা অফিস ও জেলা অফিস মিলিয়ে যে টাকা হবে তা থেকে কিছু খরচ করে বাকি টাকা উনি নিজে আত্মসাত করার চেষ্টা চালাচ্ছেন।
স্টোনোগ্রাফার ও সম্মিলিত কর্মচারী পরিষদের আহবায়ক সবুর শেখ বলেন, ২০১৭ সালে আহ্বায়ক কমিটির মাধ্যমে সংগঠনটি গঠন করা হয়। নানা কারণে দীর্ঘদিন কোন সম্মেলন করতে পারিনি। এজন্য একটি পুনঃমিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাসা ভাড়া নেই, আনুষঙ্গিক খরচ নেই সংগঠনটির। তবে ডেকোরেশন এর একটু ব্যবস্থা ও দুপুরে খাওয়া দেওয়ার জন্য কিছু অর্থের কথা বলা হয়েছে। তবে কোন নির্দিষ্ট অ্যামাউন্ট বলা হয়নি। বদলির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সামান্য একজন কর্মচারী। বদলী করার ক্ষমতা আমার নেই। ডিডি অফিসের সুপারিশ ছাড়া কাউকে বদলী করার সুযোগও নেই। প্রতিপক্ষ একটি গ্রুপ রয়েছে, তারা হয়তো প্রোপাগান্ডা চালাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।