বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১০ অপরাহ্ন
জরুরী ঘোষণা :
নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *
সংবাদ শিরোনাম
তেরখাদায় আশ্রয়নে মধ্যরাতে কম্বল নিয়ে শীতার্তদের পাশে ইউএনও রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ রাজশাহী জেলা তাবলিগ ইজতেমার কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র সেবা গ্রহিতাদের মনকে প্রফুল্ল করতে তেরখাদা উপজেলা পরিষদ চত্ত্বরে ফুলের বাগান! ডুমুরিয়ায় বিয়াম ল্যাবরেটরি স্কুল’র বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত  কেশবপুরে সচেতন সোসাইটির উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা প্রশাসনের উদ্যোগে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ী আটক ২০ কেজি মাংস ফেলে পালালো হরিন শিকারী কেশবপুরের কেন্দ্রীয় কালী মন্দিরের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পুনরায় নির্বাচিত হলে জনগণের সেবা করে যাবো-শেখ হাসিনা

  • আপডেট : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩, ৬.১০ পিএম
  • ৪৫ জন পড়েছেন
পুনরায় নির্বাচিত হলে জনগণের সেবা করে যাবো-শেখ হাসিনা

ঢাকা অফিস : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচনে জনগণ ভোট দিলে তার সরকার দেশের উন্নয়ন অব্যাহত রাখবে এবং জনগণের সেবা করে যাবে।

১১ জানুয়ারি গণভবনে সফররত চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার চেন ঝোয়া কে এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। সাক্ষাতের পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যদি আগামী নির্বাচনে জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত করে তাহলে আমরা দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, দেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখবো এবং জনগণের সেবা করে যাবো।

তিনি বলেন, গত ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়নে সরকারের বিভিন্ন কার্যক্রমের ফলে বাংলাদেশ আর্থ-সামাজিকভাবে ঘুরে দাঁড়িয়েছে। জনগণ এর সুফল ভোগ করছে।রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, পাল্টাপাল্টি স্যাংশন এর বিষয়ে আলাপকালে শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধ চাই না। আমরা শান্তি চাই।

প্রধানমন্ত্রী বাংলাদেশের অগ্রযাত্রায় চীনের সহযোগিতাকে স্বাগত জানান এবং আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চীন সহায়তার হাত বাড়িয়ে দেবে বলে আশা প্রকাশ করেন। এ প্রসঙ্গে পদ্মা সেতু, কর্ণফুলী নদীর তলদেশে দক্ষিণ এশিয়ার প্রথম টানেল নির্মাণসহ বিভিন্ন মেগাপ্রজেক্ট বাস্তবায়নে চীনের সহযোগিতার কথা স্মরণ করেন তিনি।

প্রধানমন্ত্রী বাংলাদেশ চীনা বিনিয়োগ আহ্বান করেন। বিশেষ করে চট্টগ্রামের মীররসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বিনিয়োগ আহ্বান করেন তিনি।সিপিসির ভাইস মিনিস্টার বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তার দেশ সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে।

বাংলাদেশের পররাষ্ট্রনীতি প্রসঙ্গে তিনি বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। চীন বাংলাদেশের এই পররাষ্ট্রনীতিকে সমর্থন করে। এ অঞ্চলের শান্তি নিশ্চিতে বাংলাদেশে পররাষ্ট্রনীতি কার্যকর। চীনা কমিউনিস্ট পার্টির এ নেতা বলেন, ২০১৬ সালে তার দেশের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের সময় চীন এবং বাংলাদেশের সম্পর্ক ‘কৌশলগত সম্পর্কে’ উন্নীত হয়।

টানা ১০ম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে চীনা কমিউনিস্ট পার্টি এবং তাদের প্রেসিডেন্ট শি জিনপিং এর পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি। চীনের কমিউনিস্ট পার্টি এবং বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যকার দ্বি-পক্ষীয় সম্পর্ক আগামীতে আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন চেন ঝোয়া ।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।