বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৮ অপরাহ্ন
জরুরী ঘোষণা :
নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন। নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *
সংবাদ শিরোনাম
তেরখাদায় আশ্রয়নে মধ্যরাতে কম্বল নিয়ে শীতার্তদের পাশে ইউএনও রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ রাজশাহী জেলা তাবলিগ ইজতেমার কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র সেবা গ্রহিতাদের মনকে প্রফুল্ল করতে তেরখাদা উপজেলা পরিষদ চত্ত্বরে ফুলের বাগান! ডুমুরিয়ায় বিয়াম ল্যাবরেটরি স্কুল’র বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত  কেশবপুরে সচেতন সোসাইটির উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা প্রশাসনের উদ্যোগে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ী আটক ২০ কেজি মাংস ফেলে পালালো হরিন শিকারী কেশবপুরের কেন্দ্রীয় কালী মন্দিরের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রামপালে হাডুডু খেলায় চ্যাম্পিয়ান দল পেল লাখ টাকা

  • আপডেট : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩, ৬.৩৪ পিএম
  • ২৮ জন পড়েছেন
রামপালে হাডুডু খেলায় চ্যাম্পিয়ান দল পেল লাখ টাকা

মেহেদী হাসান, রামপাল (বাগেরহাট) : রামপালে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ৮ দলীয় হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বাঁশতলী ইউনিয়নের চেয়ারম্যান এস, এম মোস্তাফিজুর রহমান সোহেলের আয়োজনে সোমবার বিকাল থেকে রাত ১২ টা পর্যন্ত উপজেলার গিলাতলা সরকারি স্কুল মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বাঁশতলী, গিলাতলা, ফকিরহাট, বটিয়াঘাটা, ঝালকাঠি, ইসলামাবাদ যুবসংঘ, ডেমা, ভোজপাতিয়া ইউনিয়নসহ আটটি দল অংশ গ্রহন করে। ফাইনাল খেলায় বাঁশতলী ইউনিয়ন পরিষদ দল গিলাতলাকে ২-১ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে নগদ ১ লক্ষ টাকা এবং রানার্সআপ দলকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়। এ সময় দুই দলকে ট্রফিও দেওয়া হয়।
পুরস্কার বিতরণি অনুষ্ঠানে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম, রামপাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবু সাইদ, বাঁশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম টুকু, জাহাঙ্গীর বাদশাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
দীর্ঘদিন পরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা দেখতে স্থানীয়দের উপচে পড়া ভীড় ছিল। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন এলাকার প্রায় দুই সহস্রাধিক নানা বয়সী মানুষ এই খেলা উপভোগ করেছেন। মুহূর্মুহু করতালির মধ্য দিয়ে খেলোয়াড়দের উৎসাহ দিয়েছেন তারা। হৈ হুল্লোড়ে মাঠ কাপিয়েছেন শিশু কিশোররাও। বাঁশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস, এম মোস্তাফিজুর উদ্যোগে এতো বড়ো অয়োজনে খুশি স্থানীয়রা।

উপস্থিত দর্শনার্থীরা বলেন, একটা সময় ছিল প্রতিটি গ্রামে হাডুডু খেলা হতো, এখন আর হাডুডু খেলা তেমন দেখা যায় না। দীর্ঘদিন পরে বিভিন্ন স্থান থেকে আসা খেলোয়াড়দের খেলা দেখতে আমাদের ভালো লেগেছে। আমরা চাই এমন হাডুডু খেলার আয়োজন আবারো হোক।

মোহাম্মদ সাবুল মোল্লা নামের এক কিশোর বলে, ভালো খেলোয়াড়দের দেখে ভালো লেগেছে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published.

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, খুলনা রূপসা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।