মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন

রামপালে মসজিদের জমির বিরোধে মারপিট, আহত ৪ মুসুল্লি

  • আপডেট : বুধবার, ২০ মার্চ, ২০২৪, ১১.৫৫ পিএম
রামপালে মসজিদের জমির বিরোধে মারপিট, আহত ৪ মুসুল্লি

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা || রামপালের মানিকনগরে মাদরাসার জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৪ জন মুসুল্লি আহত হয়েছেন।

আহতদের মধ্যে দুই জনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, উপজেলার মানিকনগর গ্রামের মনিরুজ্জামানের ছেলে ডালিম শেখ (৩৮), একই গ্রামের আরফুজ শেখের ছেলে কুতুব শেখ (২৬), ফখরুল মোড়লের ছেলে জিয়া মোড়ল ও ইব্রাহিম শেখের ছেলে হেলান শেখ (৪২)। এ ঘটনায় রামপাল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলার মানিকনগর গ্রামের একটি মসজিদের নামে ভিভি ২৪ শতাংশ জমি রেকর্ড হয়েছে। ওই জমি ছাড়াও ২৫ শতাংশ ব্যাক্তি মালিকার জমি রয়েছে। জমিতে থাকা মৎস্য ঘেরটি মসজিদ কমিটির সদস্যরা দীর্ঘ ৩০ বছর ধরে মাছ ছেড়ে তা বিক্রি করে সেই টাকা মসজিদের কাজে ব্যয় করেন।

বুধবার (২০ মার্চ) সকাল ৯ টায় টায় প্রতিপক্ষ একই গ্রামের জাকির শেখ, মোতালেব মোড়ল, মোজাহিদ মোড়ল, শাকিব শেখ ও সালাউদ্দিন মোড়লসহ অন্যান্যরা ওই ঘেরের মাছ ধরতে যান। এ সময় মুসুল্লীরা বাঁধা দেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে মারপিট করলে তারা আহত হন।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলও তাঁদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, মানিকনগর গ্রামের মসজিদের জায়গায় নিয়ে বিরোধের জেরে মারপিটের ঘটনা ঘটেছে। পূর্বেও একবার ঘেরের সমস্যা নিয়ে সমাধান করা হয়েছে।

তারপরেও বিরোধ বাঁধিয়ে মুসুল্লীদের মারপিট করা হয়েছে যা দুঃখজনক। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

 

পালিয়ে থেকেও রেহাই পাননী স্বতন্ত্র প্রার্থী কর্মী-সমর্থকরা, ৪ জনকে কুপিয়ে জখম

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “রামপালে মসজিদের জমির বিরোধে মারপিট, আহত ৪ মুসুল্লি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।