বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর দশ‌মিনায় আস্থা প্রকল্পের নাগরিক হুইসেল ব্লোযার অন্তর্ভুক্তিকরন সভা বিয়ের প্রলোভন দিয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণ, লম্পট অশিত আটক রূপসার বিভিন্ন স্থানে ভাইস চেয়ারম্যান প্রার্থী রুনার গণ সংযোগ শিশু সাফওয়ানকে বাঁচাতে মায়ের আকুতি খুলনায় পানি ও পয়ঃনিস্কাশন খাতের বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ, সুযোগ ও করণীয়’ শীর্ষক অ্যাডভোকেসি সভা রূপসায় চেয়ারম্যান প্রার্থী হাবিবের সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত রূপসায় চেয়ারম্যান প্রার্থী সরদার ফেরদৌস আহম্মেদের পক্ষে মতবিনিময় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় মুল লক্ষ্য-নির্বাচন কমিশনার খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও যশোরের বাবু হত্যাকান্ডে দুই জনের মৃত্যুদন্ড পটুয়াখালীর দশ‌মিনায় আস্থা প্রকল্পের তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

বৃষ্টির অভাবে বটিয়াঘাটায়তীব্র দাবদাহ, জনজীবন অতিষ্ঠ

  • আপডেট : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১১.২৪ পিএম
বটিয়াঘাটা স্বাস্থ্য কেন্দ্রে বেডের তিনগুন রোগী ভর্তি

বটিয়াঘাটা প্রতিনিধি : গত এক মাস ধরে এক নাগাড়ে বৃষ্টি না হওয়ায় দক্ষিণ খুলনাসহ বটিয়াঘাটার উপর দিয়ে প্রচন্ড তাপদাহ প্রবাহিত হচেছ। আকাশে কোন মেঘের চিহ্ন নেই।এদিকে বৃষ্টি না হওয়ায় দক্ষিণ খুলনার বিস্তৃত এলাকার মানুষ যাদেরকে বৃষ্টির পানির উপর উপর নির্ভর করতে হয় এসব লোকদের খাবার পানি সহ অন্যান্য কাজে ব্যবহারের পানির জন্ ব্যতিব্যস্ত হতে হচেছ।এ এলাকা একেতো লবনাক্ত।

তারউপর ফালগুন শুরু না হতেই নদনদী খালবিলের পানি লবনাক্ত হয়ে পড়ে। এ অবস্থায়ন খালে পানি থাকলেও তা সেচ বা অন্য কাজে ব্যবহার করা যাচেছনা।

এসব এলাকায় জায়গা থাকলেও সরকারী হিসাবে চিহ্নিত নাকরায় খাসজমির অভাবে পুকুর খনন করা সম্ভব হচে্ছ না।পুকুর খনন করা সম্ভব হলে এসব পুকুরের পানি খাবার সহ অন্যান্য কাজে ব্যবহার করে প্রয়োজন মিটাতে পারে জনগণ। কিন্তু সে ব্যবস্থা কবে হবে তা কেউই বলতে পারেনা।জনগণের ধারণা, যতদিন না এ অবস্থা ফিরে আসবে,ততদিন দুরবস্থা বজায় থাকবে।

জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব থেকে রক্ষা পেতে হলে দ্রত পদক্ষেপ নেয়া দরকার। জনগণ ইতোমধ্যে বিভিন্ন জায়গায় বৃষ্টি চেয়ে নামাজ শুরু করেছেন।

 

শৈলকুপা সাব-রেজিস্ট্রারসহ ১৯ জনের বিরুদ্ধে রেজিস্ট্রি জালিয়াতি মামলা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।