শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
ডুমুরিয়ায় ডায়াবেটিক রাইস’র বাম্পার ফলন সরকার জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেছে-রূপসায় সিটি মেয়র পটুয়াখালী‌র মির্জাগঞ্জে আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত তেরখাদা উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তায় শীর্ষে সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু রূপসায় খুলনা সেবাশ্রম সংঘের নামযজ্ঞ উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত  ঝিনাইদহে বাসের ধাক্কায় ইজিবাইক চালক নিহত, আহত ৩ পটুয়াখালী‌র বাউফলে আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত ওয়েভ ফাউন্ডেশনের জেলা পর্যায়ের এৈমাসিক সভা অনুষ্ঠিত বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন দলিত জনগোষ্ঠীর সাথে প্রশাসনের মত বিনিময়

ভারতের সাংস্কৃতিক অঙ্গনে খুলনার সিফাতের সাফল্য

  • আপডেট : শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ১২.৪০ পিএম

বিজ্ঞপ্তি : খুলনা মহানগর আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর আলমের সন্তান শেখ মোঃ সিফাত সামী’র ভারতের সাংস্কৃতিক অঙ্গনে কৃতিত্ব অর্জন করেছে। শেখ মোঃ সিফাত সামীর অংশ গ্রহণে তার নিজ শিক্ষা প্রতিষ্ঠান গুজরাটের পারুল ইউনিভার্সিটির ‘দি অল ইন্ডিয়া ইউনিভার্সিটিস ৬ষ্ঠ ইন্টার-ইউনিভার্সিটি ন্যাশনাল কাওয়ালী

কম্পিটিশন’-এ অংশ নিয়ে সমস্ত ভারতের মধ্যে ১ম বারের মতো ৩য় স্থান অধিকার করেছে। গত ১৮ থেকে ১৯ মার্চ কার্নাটাকার কালাবুরাগীতে অবস্থিত ‘গুলবারগা ইউনিভার্সিটি’-তে অনুষ্ঠিত ভারতীয় সকল প্রদেশ জোন পর্যায়ের সকল ইউনিভার্সিটির বাছাইপর্ব (গত ৩ মাসব্যাপী) পরবর্তী ফাইনাল রাউন্ডে ১০টি ইউনিভার্সিটির চূড়ান্ত পর্যায়ে অংশগ্রহণ করে।

১ম স্থান অধিকার করে গতবারের ২য় স্থান অধিকার করা চন্ডীগড় ইউনিভার্সিটি, ২য় স্থান অধিকার করে মধ্যপ্রদেশের ডক্টর হারিসিং গর ইউনিভার্সিটি এবং ৩য় স্থান অধিকার করে গুজরাটের পারুল ইউনিভার্সিটি। খুলনার ছেলে শেখ সিফাত সামী গুজরাটের পারুল ইউনিভার্সিটিতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ৪র্থ সেমিস্টারে বর্তমানে অধ্যায়নরত আছে।

গতবছর এই প্রতিযোগিতায় মুম্বাই ইউনিভার্সিটি প্রথম, দিল্লি  ইউনিভার্সিটি ২য়, চন্ডীগড় ইউনিভার্সিটি ৩য় স্থান অধিকার করেছিল। শেখ সিফাত সামী’র  শিক্ষা প্রতিষ্ঠান প্রায় অর্ধলক্ষাধিক ছাত্র-ছাত্রীদের অধ্যায়নরত গুজরাটের বিশাল এই পারুল ইউনিভার্সিটি এবার এই জাতীয় প্রতিযোগিতায় ৪র্থ বারের মতো অংশ গ্রহণ করছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিল্পীদের মাঝে সামী’ই একমাত্র বাংলাদেশী আন্তর্জাতিক ছাত্র।

এ ব্যাপারে সিফাতের বাবা শেখ মোঃ জাহাঙ্গীর আলম খুলনাসহ দেশ-প্রবাসের সকলের কাছে খুলনার এই সন্তানের (শেখ সিফাত সামী) জন্যে প্রাণভরে দোয়া চেয়েছেন আর মহান রাব্বুল আলামিনের অসীম কৃপায় সে যেন ভারতের ‘জাতীয় ও আন্তর্জাতিক ইউনিভার্সিটি সাংস্কৃতিক প্রতিযোগিতায়’ তার প্রতীভা দিয়ে এভাবেই নিজ ইউনিভার্সিটির সন্মান অর্জন করে প্রাণের বাংলাদেশকে গর্বিত করে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।